Type Here to Get Search Results !

Instagram Account: ইনস্টাগ্রামে মধ্যে চ্যাট করছেন ? সহজেই পারবেন জানতে বন্ধুর লোকেশন, দেখাও যাবে ম্যাপে।

 Instagram Account: এবার ইনস্টাগ্রামেই আপনি জানতে পারবেন আপনার বন্ধু ঠিক কোথায় আছেন, কতদূরে আছেন এমনকী সেখানে পৌঁছানো যাবে কীভাবে তাও দেখা যাবে ম্যাপের মাধ্যমে। কিন্তু কীভাবে তা জানেন ?

nstagram Account: ইনস্টাগ্রামে মধ্যে চ্যাট করছেন ? সহজেই পারবেন জানতে  বন্ধুর লোকেশন, দেখাও যাবে ম্যাপে।


Instagram Friend Map: মেটা-অধীনস্থ ইনস্টাগ্রামে এবার আসতে চলেছে একটি নতুন ফিচার। ইনস্টাগ্রাম যারা ব্যবহার করেন, শুধু ছবি বা ভিডিও বা রিল পোস্ট করার পাশাপাশি চ্যাটও করেন বন্ধুদের সঙ্গে। এবার ইনস্টাগ্রামেই আপনি জানতে পারবেন আপনার বন্ধু ঠিক কোথায় আছে, কতদূরে আছে এমনকী সেখানে পৌঁছানো যাবে কীভাবে তাও দেখা যাবে ম্যাপের মাধ্যমে। এই নতুন ফিচারের (Instagram Friend Map) নাম হতে চলেছে 'ফ্রেন্ড ম্যাপ'। সংবাদসূত্রে জানা গিয়েছে 'ফ্রেন্ড  ম্যাপ' নামে একটি মোবাইল অ্যাপের মতই ফিচার্স আনতে চলেছে এই সংস্থা।

মোবাইল ডেভেলপার অ্যালেসান্দ্রো পালুজ্জি এক্স হ্যান্ডলে একটি পোস্টের মাধ্যমে এই সংক্রান্ত কিছু তথ্য শেয়ার করেছেন। এমনকী ফ্রেন্ড ম্যাপের ইন্টারফেস কেমন হবে তা নিয়ে কিছু স্ক্রিনশটও শেয়ার করেছেন। পালুজ্জি উল্লেখ করেন, 'ইনস্টাগ্রাম ফ্রেন্ডস ম্যাপ (Instagram Friend Map) তৈরি করার কাজ চালিয়ে যাচ্ছে। এবার আপনার বন্ধুদেরও আপনি সহজেই ম্যাপে দেখতে পারবেন।' তিনি আরও জানান যে এই ফিচার্স যদি ঠিকমত চালু হয় তাহলে সমাজমাধ্যমগুলিতেও কাছাকাছি সমস্ত বন্ধুদের সংযুক্ত করে ফেলা যাবে।

পালুজ্জি যে ছবি এক্স হ্যান্ডলে শেয়ার করেছেন সেখানে দেখা যাচ্ছে যে, ফ্রেন্ডস ম্যাপ আদপে একটা গ্লোবাল ম্যাপ খুলে দেবে ব্যবহারকারীর সামনে এবং সেখানে ব্যবহারকারী তাঁর বন্ধুদের দেখতে পারবে, লোকেশন ডাটা শেয়ারও করতে পারবে। স্ক্রিনশট (Instagram Friend Map) দেখে এও বোঝা যাচ্ছে যে ব্যবহারকারীরা ম্যাপে অ্যানোটেটও করতে পারবে। এই যে ব্যবস্থা এর মাধ্যমে ডিরেক্ট মেসেজ সেকশনে নোটস ফিচার্সের গুরুত্ব অনেকটাই বেড়ে যাবে বলে মনে করা হচ্ছে। যদি এটা আদপেই চালু হয়ে যায়, সেক্ষেত্রে ব্যবহারকারী তিনভাবে শেয়ার করতে পারবেন, স্টোরি, নোট বা ম্যাপ নোটের মাধ্যমে।

কিছুদিন আগেই আরও একটি ফিচার্স (Instagram Friend Map) নিয়ে এসেছে ইনস্টাগ্রাম। যে সমস্ত ব্যবহারকারীরা সমাজমাধ্যমে গোপনীয়তা পছন্দ করেন, সবকিছু প্রকাশ্যে আনতে চান না তাঁদের জন্য চালু হতে চলেছে ফ্লিপসাইড ফিচার্স। এর মাধ্যমে ইউজার চাইলে একই ফোনে দুটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট চালু রাখতে পারবেন। বলা ভাল একটিই অ্যাকাউন্ট থেকে দুটি প্রোফাইল চালু রাখতে পারবেন ইউজার। ফ্লিপসাইড ফিচার ব্যবহার করলে ইউজার দুটো আলদা প্রোফাইল ব্যবহারের সুযোগ পাবেন। যে প্রোফাইলটি ব্যক্তিগত কাজে ব্যবহার করতে এবং গোপনীয়তা বজায় রাখতে চান, সেখানে কনটেন্ট দেখার সুযোগ থাকবে ইউজারের প্রিয়জনদের। মেটা ইনস্টাগ্রামের স্বত্ব নেওয়ার পরেই প্রায়ই কিছু না কিছু আপডেট নতুন ফিচার্স আসতেই থাকছে ইনস্টাগ্রামে।  



সচরাচর প্রশ্ন উত্তরঃ-

১.ইনস্টাগ্রামে আমার অবস্থান ভাগ করা কি নিরাপদ?

উত্তরঃ-নিরাপত্তা মূলত আপনার গোপনীয়তা সেটিংসের উপর নির্ভর করে। এই নিবন্ধনটি তাদের নিরাপদে সেট করার বিষয়ে নির্দেশিকা প্রদান করে।

২.আমি কি ইনস্টাগ্রামে আমার অবস্থান কে দেখতে সীমাবদ্ধ করতে পারি?

উত্তরঃ-একেবারেই! আপনার দৃশ্যমানতা সেটিংস কাস্টমাইজ করা, এখানে বিস্তারিত হিসাবে, আপনাকে আপনার অবস্থান কে দেখবে তা নিয়ন্ত্রণ করতে দেয়৷

৩.আমার অবস্থান প্রকাশ্যে শেয়ার করার সম্ভাব্য ঝুঁকিগুলি কী কী?

উত্তরঃ-এই নিবন্ধনটি ইনস্টাগ্রামে আপনার অবস্থান প্রকাশ্যে শেয়ার করার সাথে সম্পর্কিত সম্ভাব্য পরিণতি এবং ঝুঁকিগুলি নিয়ে আলোচনা করে৷

৪.কত ঘন ঘন আমার অবস্থান সেটিংস পর্যালোচনা করা উচিত?

উত্তরঃ-আপনার অবস্থান সেটিংস নিয়মিত পর্যালোচনা এবং আপডেট করার পরামর্শ দেওয়া হয়। এই নিবন্ধটি সর্বোত্তম গোপনীয়তার জন্য পর্যায়ক্রমিক চেকের পরামর্শ দেয়।

৫.আমি Instagram এর গোপনীয়তা সংস্থান কোথায় পেতে পারি?

উত্তরঃ-ইনস্টাগ্রাম অ্যাপের মধ্যে বিভিন্ন গোপনীয়তা সংস্থান সরবরাহ করে। এই সংস্থানগুলি অ্যাক্সেস করার বিশদ বিবরণ এই নিবন্ধে বর্ণিত হয়েছে।





Sugar Deficiency: চিনি ছাড়া থাকতে পারছেন না ? একমাস না খেলে কী হয় শরীরে

চাঁদ ছেড়ে এবার মঙ্গলে ঝোঁক ! কী পরিকল্পনা এলন মাস্ক ?









Tags:ইনস্টাগ্রামে মধ্যে চ্যাট করছেন ,সহজেই পারবেন জানতে  বন্ধুর লোকেশন দেখাও যাবে ম্যাপে,Instagram Account,বিজেএস সার্কুলার ২০২৩,New job circularbd recent job circularJob Circular সরকারী চাকরির খবরচাকরির খবর প্রথম আলোচাকরির বাজারআজকের চাকরির খবরচাকরির ডাকআজকের চাকরির পত্রিকাচাকরির পত্রিকা আজকেরনিয়োগ বিজ্ঞপ্তিনিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪নিয়োগ বিজ্ঞপ্তি 2024daily educationচাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২৪চাকরির খবর apkচাকরির খবর bd jobsচাকরির খবর.comdaily চাকরির খবরe চাকরির খবরচাকরির খবর govtচাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.